Wednesday 9 July 2014

সেই আমি

তোমার পৃথিবীতে যেই ভালবাসা পেয়েছি 
এক তৃতীয় শক্তি বিচ্ছিন্ন করেছে
আমাকে বারবার 

তোমার ভালোকে ভালবাসতেই
এক সামাজিক দৃষ্টি দুরে সরিয়ে দিল আবার 
এই আমি বেশ ছিলাম
একা একা টুইট করছিলাম
চায়ের টেবিলএ আজ ভোরবেলা 
শুনছিলাম টুনটুনি পাখির একক কথা বলা 

বেলা বাড়তেই সব যেন কেমন পাল্টে  গেল 
তুমি  নীরব ছিলে বহুক্ষণ 

তোমার পৃথিবীতে আমি অতিথি  শিল্পী 
তোমার ভালোলাগা ভালবাসায় 

অতিথি হয়ে রইলে তোমার মন আজও 
অশান্ত হয় কেন 
এই পৃথিবীতে আমার জীবন অতিথিরই মত 
স্থায়ী ঠিকানা পায়না যে জীবন 

মনে পড়ে বালাসন 
সুন্দর নদী থেকে বেশ
কিছু নুড়ি পাথর 
যারা উপাসনার আসনে স্থান পেয়েছিল 

মনে  আছে একদিন  তাদের বিসর্জন দিয়েছিলে 
আবার  কুড়িয়ে এনেছিল একটি বাদে 

তুমি শতবার খুঁজেও পাওনি
দেখতে পাওনি আমার  ঠিকানা  সেদিন 
হারানো ঠিকানা থেকেই দেখে আসছিলাম
তোমাকে  সেই আমি 
একদিন  দুই রাত্রি  বাস   
করেছি তোমার নতুন ঠিকানায়
সেই আমি
চিনতে পারনি উপাসনার সেই
ক্ষনিকের অতিথি কে 






No comments:

Post a Comment